1. monirhossain12589@gmail.com : admin :
  2. nccnewsbd@gmail.com : ncc newsbd : ncc newsbd
সিরাজদিখানে বিসিআইসি এর ইউনিয়ন ডিলার নামে কৃষকের ভোগান্তি - এন‌সিসি নিউজ বিডি.কম
রবিবার, ২৯ নভেম্বর ২০২০, ০৫:৪৬ পূর্বাহ্ন
ব্রে‌কিং নিউজ
টঙ্গীবাড়ীতে সাংবাদিকদের উদ্যোগে পথচারি ও গাড়ী চালকদের মাঝে মাস্ক বিতরণ টঙ্গীবাড়ীতে “নিজের বলার মত একটা গল্প” ফাউন্ডেশনের মহাসম্মেলন উপলক্ষে প্রস্তুতি সভা টং‌গিবাড়ীতে মাস্ক না পড়ায় ভ্রামমান আদাল‌তে দুইজ‌নের দন্ড মুন্সীগঞ্জে হযরত মোহাম্মদ (সা:) এর ব্যঙ্গচিত্র প্রদর্শণের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা সিরাজদিখানে ইউপি সদস্য মুরাদ হোসাইনের ব্যক্তিগত উদ্যোগে ফ্রী মেডিক্যাল ক্যাম্প তন্তর ইউনিয়ন বিকল্প যুবধারার আহবায়ক কমিটি গঠন সিরাজদিখানে বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষন সিরাজদিখান ঔষধের দোকানে জরিমানা সিরাজদিখানে পানিত ডুবে যুবকের মৃত্যু বাজার মনিটরিং সিরাজদীখানে মাস্ক না পড়ায় ভ্রাম্যমাণ আদালতে ১০ জনকে জরিমানা

সিরাজদিখানে বিসিআইসি এর ইউনিয়ন ডিলার নামে কৃষকের ভোগান্তি

আরিফ হোসেন হারিছ, সিরাজদিখান (মুন্সীগঞ্জ) প্রতিনিধিঃ
  • প্রকাশিত: রবিবার, ১৮ অক্টোবর, ২০২০
  • ১২১ বার পড়া হয়েছে
আরিফ হোসেন হারিছ সিরাজদিখান (মুন্সীগঞ্জ) প্রতিনিধি:
মুন্সীগঞ্জ সিরাজদিখানে বিসিআইসি এর ইউনিয়ন ভিত্তিক সার ডিলার নিয়ে অন্য ইউনিয়নে দোকান থাকায় কৃষকের ভোগান্তি শেষ নেই সরকারের নীতিমালা বাস্তবায়ন নিয়ে নেই কোন তদারকি। উপজেলার বয়বাগাদি ইউনিয়ন রায়েরবাগ দাস ট্রেডার্স নামক মালিক দেবব্রত দাস বিসিআইসি ডিলার নিলেও ইউনিয়নে নেই কোন কার্যক্রম।
সরজমিনে দেখা যায়, বর্তমান সরকার কৃষকের হাতে সার পৌছে দেয়ার লক্ষে ইউনিয়ন ভিত্তিক ডিলার দিয়েছে। উপজেলার বয়রাগাদী ইউনিয়নে রায়েরবাগ দাস ট্রেডার্স কে ইউনিয়ন ডিলার দেয়া হয়। দাস ট্রেডার্সকে ডিলার দেয়ার পর থেকে মালখানগর ইউনিয়নের তালতলা বাজারে ডিলার পয়েন্ট খুলে ব্যবসা করে আসছে। দাস ট্রেডার্সের মালিক দেবব্রত দাসের বিরুদ্ধে অন্য ইউনিয়নের কৃষকদের সুবিধা বেশী দেয়ায় নিজ ইউনিয়নের কৃষকদের সার সংকটের ভোগে। দেবব্রত দাসের বিরুদ্ধে টিএসপি সার বেশী দামে বিক্রি করার অভিযোগ রয়েছে।
বয়রাগাদী ইউনিয়নের কৃষকেরা অভিযোগ করে জানায় আমাদের ইউনিয়নে কোন সার ডিলার নাই। আমাদের তালতলা বাজারসহ আশেপাশের বাজার থেকে সার আনতে হয়। নদী পথে সার আনতে না পারায় এতে করে পরিবহন খরচ অনেক বেরে যায়। সরকার ইউনিয়ন ডিলার দিছে কোন সুবিধা পাই না আমরা।
মালখানগর ইউনিয়নের ডিলার জিল্লুর রহমান জানান, ইউনিয়ন ভিত্তিক ডিলার দেয়া হলেও আমার ইউনিয়নে বয়রাগাদী ইউনিয়ন ডিলার খুলে বসে আছে। আমার ব্যবসার ক্ষতি হচ্ছে।এবিষয়ে উপজেলা কৃষি অফিসে জানানো হয়েছে।
দাস ট্রেডার্সের মালিক দেবব্রত দাস জানায়, বয়রাগাদী ইউনিয়নের কৃষকরা নদী পথে সার নেয়। বয়রাগাদী ইউনিয়নের রাস্তা ঘাট ভালো না। সে জন্য তালতলা বাজার থেকে সার নেয়। বয়রাগাদী ইউনিয়নে কোন বাজার নাই। তাই তালতলা বাজরের ডিলার পয়েন্ট খুলছি। তালতলা বাজারেও দোকান থাকায় বিভিন্ন ইউনিয়নের কৃষকরা সুবিধা পায়।
বয়রাগাদী ইউপি চেয়ারম্যান গাজী মো. আলাউদ্দিন জানায়, সরকার কৃষদের হাতের নাগালে সার পৌছে দেয়ার জন্য ইউনিয়ন ভিত্তিক ডিলার দেয়া হয়েছে। কিন্তু বয়রাগাদীর ডিলার তালতলা বাজারে ব্যবসা করছে। আমরা সেখান থেকে সার কিনে আনতে হয়। ডিলার পয়েন্টটি যদি ইউনিয়নের মধ্যে হয় তাহলে গোবরদী, ছোট পাউলদিয়া, বড় পাউলদিয়া, বাহেরঘাটাসহ ইউনিয়নবাসীর সকল কৃষকদের সুবিধা হয়।
বয়রাগাদী উপ-সহকারি কৃষি অফিসার নারায়ণ সরকার জানায়, বয়রাগাদী ইউনিয়ন ডিলার পয়েন্ট তালতলা বাজারে। ইউনিয়নের ডিলার পয়েন্ট থাকলে কৃষক সুবিধা পেত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ

টংগিবাড়ী উপজেলা ডিজিটাল সেন্টারে কম্পিউটার অফিস প্রোগ্রামে ভর্তি চলছে

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
Developed By: Bongshai IT