1. monirhossain12589@gmail.com : admin :
  2. nccnewsbd@gmail.com : ncc newsbd : ncc newsbd
প্রবাসী‌ বাঙ্গালী‌দের চি‌কিৎসা বাস্তবায়‌নে নিরাপদ চি‌কিৎসা চাই এর মানবন্ধন - এন‌সিসি নিউজ বিডি.কম
শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ০৬:১২ পূর্বাহ্ন
ব্রে‌কিং নিউজ
টঙ্গীবাড়িতে মা ইলিশ ধরার অপরাধে ৯ জেলেকে কারাদণ্ড ১জনকে অর্থদণ্ড হাসনাবাদে দক্ষিণ কেরানীগঞ্জ থানা কৃষক লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত সিরাজদিখানে হারানো মোবাইল উদ্ধার শ্রীনগরে ইউপিসদস্যরে অবৈধভাবে বালু উত্তোল ! মারাত্মক ঝুঁকির মুখে রাস্তা দুর্জয় বাংলা অনলাইন পত্রিকার বার্তা সম্পাদকের দায়িত্ব পেলেন আপন সরদার সিরাজদিখানে ১ ছিনতাইকারী গ্রেফতার মুন্সীগঞ্জ ডিবির হাতে ৪২পিছ ফেনসিডিল সহ ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার সিরাজদিখানে সাংবাদিকদের সাথে ওসির মতবিনিময় বাংলাদেশ মানব সেবা সংগঠনের সহযোগিতায় ব্যারিষ্টার সুমন এর ফুটবল একাডেমীতে সুযোগ পেলেন সিয়াম সিরাজদিখানে বিসিআইসি এর ইউনিয়ন ডিলার নামে কৃষকের ভোগান্তি

প্রবাসী‌ বাঙ্গালী‌দের চি‌কিৎসা বাস্তবায়‌নে নিরাপদ চি‌কিৎসা চাই এর মানবন্ধন

এন‌সি‌সি নিউজ ডেস্কঃ
  • প্রকাশিত: শনিবার, ১০ অক্টোবর, ২০২০
  • ৬০ বার পড়া হয়েছে

এন‌সি‌সি নিউজ ডেস্কঃ

প্রবাসী‌ বাঙ্গালী‌দের চি‌কিৎসা বাস্তবায়‌নে মানববন্ধন  ক‌রে‌ছেন সামা‌জিক সংগঠননি নিরাপদ চিকিৎসা চাই (নিচিচা) ।  ৯ই অক্টোবর শুক্রবার সকাল ১০.০০টায় জাতীয় প্রেসক্লাবে এর সামনে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়। সংগঠন‌টি নিরাপদ চিকিৎসা অধিকার নিশ্চিত করনের জন্য কাজ করছে দ্বীর্ঘ দিন যাবত।  আজকের উল্লেখযোগ্য নৈতিক এবং সময়পযোগী দাবী প্রবাসীদের পক্ষ থেকে চিকিৎসা অধিকার বাস্তবায়নের দাবীতে সংগঠিত হয়েছে নিরাপদ চিকিৎসা চাই। সংগঠনের কেন্দ্রীয় কমিটির সম্মানিত প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, প্রতিষ্ঠাতা মহাসচিব, কেন্দ্রীয় সহ-সভাপতিগন,কেন্দ্রীয় সম্পাদক মন্ডলী এছাড়া দেশে বিভিন্ন জেলা কমিটি, উপজেলা কমিটি এই দাবীতে একমত পোষণ করে একত্রিত হয়েছে।

প্রবাসীরা আমাদের দেশের জন্য দেশের মানুষের জন্য কাজ করে যাচ্ছে অন্য দেশে আপনজন সব ছেড়ে।দেশের অর্থনৈতিক কাঠামো শক্তিশালী করতে অন্যতম ভুমিকা রাখছে।দেশের পরিচয় – পরিচিতি তুলে ধরছে, দেশের বাইরে গিয়ে দেশের বেকারত্ব, দারিদ্রতা দূর করছে সহজেই বুঝা যায় এই প্রবাসী জনগন আমাদের দেশের জন সম্পদ।কিন্তু খুবই দুঃখজনক যে এই বৃহৎ জনগোষ্ঠী চিকিৎসা অধিকার থেকে বঞ্চিত। বিদেশের মাটিতে এবং দেশের মাটিতেও তারা চিকিৎসা পাচ্ছে না।আজ এই মানববন্ধন থেকে আমাদের দাবী প্রবাসীদের সু-চিকিতসা বাস্তবায়ন।
উল্লেখযোগ্য দাবী
১/ প্রবাসীরা দেশে এবং প্রবাসে বিনা-মূল্যে বা পাসপোর্ট প্রদর্শনে ডিসকাউন্ট /অর্ধেক মুল্যে চিকিৎসা নিশ্চিতকরন দাবী।
২/ প্রতিটি দূতাবাসের কার্যালয়ে নিজ দেশের জনগনের জন্য চিকিৎসক ও চিকিৎসা ব্যাবস্থা রাখার দাবী।
৩/ নিজ দেশে প্রবাসী ও প্রবাসী পরিবারের জন্য প্রবাসী কল্যান ট্রাষ্টের আওতাধীন হাসপাতাল নির্মান যেখানে প্রবাসীদের বিনামূল্যে বা স্বল্প মুল্যে চিকিৎসা পায়।
৪/ প্রবাসে গুরুতর অসুস্থ হলে বা মৃত্যুবরন করলে রাষ্ট্র যেন দেশে ফিরিয়ে আনার ব্যাবস্থা নিন সম্পুর্ন বিনা মুল্যে এবং এয়ারপোর্টে একটি ইমার্জেন্সি এম্বুলেন্স এর সার্বক্ষণিক ব্যাবস্থা রাখা।
নিরাপদ চিকিৎসা চাই সংগঠনের পক্ষ থেকে উপরোক্ত দাবী নিয়ে মানববন্ধন করেন এবং মানববন্ধনটি সভাপতিত্ব ও মুল বক্তব্য দেন সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মহোদয় যুবরাজ খান, মানববন্ধনটি পরিচালনা করেন প্রতিষ্ঠাতা মহাসচিব উন্মে সালমা,শুভেচ্ছা বক্তব্য দেন কেন্দ্রীয় সহ-সভাপতি মোঃ আনোয়ার হোসেন শিপলু, মানববন্ধনটি সঞ্চালনের দায়িত্বে ছিলেন কেন্দ্রীয় অর্থ সম্পাদক ও ঢাকা মহানগর দক্ষিন কমিটির সভাপতি মোঃ জমসেদ আলী খান কিরন,বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি মোঃ নজরুল ইসলাম, কেন্দ্রীয় যুগ্ম-সচিব মোঃ রবিন আহমেদ,কেন্দ্রীয় সহ সাংগঠনিক সম্পাদক নিরব হোসেন,কেন্দ্রীয় মহিলা সম্পাদক সাদিয়া পারভিন এছাড়া দেশের বিভিন্ন জেলা ও উপজেলা কমিটি থেকে আগত নেতা-নেত্রীবৃন্দ উপস্তিত ছিলেন এবং তাদের মুল্যবান বক্তব্য উপস্থাপন করেন। তন্মধ্যে – ঢাকা মহানগর উত্তর কমিটির সহ- সভাপতি কনক,ঢাকা দক্ষিন কমিটির যুগ্ম-সচিব আরিফুল ইসলাম, গাইবান্ধা জেলা কমিটির সাধারণ সম্পাদক জিয়াউর রহমান, মুন্সীগঞ্জ জেলা ও উপজেলা কমিটির অনিক শেখ, মৌলভীবাজার জেলা ও শ্রীমংগল উপজেলা কমিটির পক্ষ থেকে পাভেল ও রানা,আমাদের সাথে একমত হয়ে হিউম্যান হেল্পফুল অরগানাইজেশান এর সভাপতি মোঃ সাইদুর রহমান সুজন বক্তব্য দেন আরো অনেক সম্মানিত সদস্য ও শুভাকাঙ্ক্ষী উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ

টংগিবাড়ী উপজেলা ডিজিটাল সেন্টারে কম্পিউটার অফিস প্রোগ্রামে ভর্তি চলছে

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
Developed By: Bongshai IT