1. monirhossain12589@gmail.com : admin :
  2. nccnewsbd@gmail.com : ncc newsbd : ncc newsbd
ওসি ফরিদ উদ্দিনের জণসেবামূলক নানা মূখী কার্যক্রমে সন্তুষ্ট সিরাজদিখানের মানুষ - এন‌সিসি নিউজ বিডি.কম
শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ০৬:২৮ পূর্বাহ্ন
ব্রে‌কিং নিউজ
টঙ্গীবাড়িতে মা ইলিশ ধরার অপরাধে ৯ জেলেকে কারাদণ্ড ১জনকে অর্থদণ্ড হাসনাবাদে দক্ষিণ কেরানীগঞ্জ থানা কৃষক লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত সিরাজদিখানে হারানো মোবাইল উদ্ধার শ্রীনগরে ইউপিসদস্যরে অবৈধভাবে বালু উত্তোল ! মারাত্মক ঝুঁকির মুখে রাস্তা দুর্জয় বাংলা অনলাইন পত্রিকার বার্তা সম্পাদকের দায়িত্ব পেলেন আপন সরদার সিরাজদিখানে ১ ছিনতাইকারী গ্রেফতার মুন্সীগঞ্জ ডিবির হাতে ৪২পিছ ফেনসিডিল সহ ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার সিরাজদিখানে সাংবাদিকদের সাথে ওসির মতবিনিময় বাংলাদেশ মানব সেবা সংগঠনের সহযোগিতায় ব্যারিষ্টার সুমন এর ফুটবল একাডেমীতে সুযোগ পেলেন সিয়াম সিরাজদিখানে বিসিআইসি এর ইউনিয়ন ডিলার নামে কৃষকের ভোগান্তি

ওসি ফরিদ উদ্দিনের জণসেবামূলক নানা মূখী কার্যক্রমে সন্তুষ্ট সিরাজদিখানের মানুষ

আরিফ হোসেন হারিছ, সিরাজদিখান (মুন্সীগঞ্জ) প্রতিনিধিঃ
  • প্রকাশিত: বুধবার, ৭ অক্টোবর, ২০২০
  • ৩০৫ বার পড়া হয়েছে

আরিফ হোসেন হারিছ সিরাজদিখান (মুন্সিগঞ্জ) :

সম্প্রতি টেকনাফ থানার ওসি প্রদীপের গুলিতে অবসরপ্রাপ্ত মেজর রাসেদ মোহাম্মদ সিনহা নিহত হওয়ার ঘটনার পর থেকে পুলিশের অর্জিত সুনাম অনেকটাই খুন্ন হয়েছে। করোনা মহামারীতে বাংলাদেশ পুলিশের ভূমিকা প্রসংশনীয় হলেও ওসি প্রদীপ কান্ডের পর থেকে পুলিশকে একটু ভিন্ন চোখেই দেখছেন অনেকে। ভালো মন্দ মিলিয়েই পৃথিবী। সব জায়গাতেই ভালো আর মন্দ দুটোই বিদ্যমান। যেখানে ওসি প্রদীপের মত খারাপ মানুষ ছিলো, ঠিক সেখানে ওসি ফরিদ উদ্দিনের মত ভালো মানুষও আছে। ভালো মানুষ আছে বলেই পৃথিবী এখনো টিকে আছে। মুন্সীগঞ্জ জেলার সিরাজদিখান থানার অফিসার ইনচার্জ মো. ফরিদ উদ্দিনের প্রাতিষ্ঠানিক ও অপ্রাতিষ্ঠানিক জণসেবামূলক কার্যক্রমে সন্তুষ্টি প্রকাশ করে তার প্রসংশা করছেন সিরাজদিখান উপজেলার বিভিন্ন শ্রেনীপেশার মানুষ। এমনকি সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন অনুষ্ঠানে ওসি ফরিদ উদ্দিনের কর্মদক্ষতার প্রসংশা করা হচ্ছে। তারা বলছেন, একজন রিকশা চালক বা একজন দিন মজুর থানায় সেবা নিতে গিয়ে ওসির রুমে বসে প্রয়োজনীয় সময় এবং সন্তোষজনক সেবা লাভ করার মত নজির খুব কম মিললেও সিরাজদিখান থানার ওসির কাছ থেকে অনেকেই তা পেয়েছেন। এছাড়া রাজনৈতিক, অরাজনৈতিক এবং বিভিন্ন সামাজিক প্রতিষ্ঠানসহ স্থানীয় জনসাধারণের মুখে ওসি ফরিদ উদ্দিনের প্রাতিষ্ঠানিক ও অপ্রাতিষ্ঠানিক জণসেবামূলক নানা কার্যক্রমের সুনামও রয়েছে বেশ।
পুলিশ সূত্রে জানা যায়, ২০১৮ সালের ৩১ আগস্ট শুক্রবার সিরাজদিখান থানার অফিসার ইনচার্জ হিসেবে যোগদান করেন ফরিদ উদ্দিন। পদন্নোতি পেয়ে ওসি হিসেবে এটিই তার প্রথম স্টেশন । এর আগে তিনি জেলার শ্রীনগর থানায় পুলিশ পরিদর্শক (তদন্ত) হিসেবে দ্বায়িত্ব পালন করেন। তিনি এ থানায় যোগদানের পর থেকে নানা অপরাধ দমনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছেন। ইতোমধ্যে এলাকায় মাদক ব্যবসাসহ বিভিন্ন ধরনের অপরাধ উল্লেখযোগ্য পরিমানে কমিয়ে আনতে স্বক্ষম হয়েছেন। আইনশৃঙ্খলা রক্ষায় দৃঢ় অবস্থানের পাশাপাশি তিনি বিকল্প বিরোধ নিষ্পত্তিতে বিশেষ ভূমিকা পালন করে আসছেন। তারই ধারাবাহিকতায় এ পর্যন্ত তিনি শতাধিক পারিবারিক ও সামাজিক সমস্যার শান্তিপূর্ণ সমাধান নিশ্চিত করেছেন। এছাড়া তিনি মাদকের প্রতি বিশেষ দৃষ্টি রেখে এ এলাকার মাদক নির্মূলে অভিযান অব্যাহত রেখেছেন। সম্প্রতি তার নেতৃত্বে এ উপজেলার চিহ্নিত মাদক ব্যবসায়ীদের গ্রেফতারপূর্বক আদালতে সোপর্দ করা হয়েছে। যার ফলে এ উপজেলায় মাদকের বিস্তৃতি তুলনামূলক ভাবে কমতে শুরু করেছে। জনসাধারণের জান ও মালের নিরাপত্তায় তার ভূমিকা প্রসংশনীয়। এরই অংশ হিসেবে তিনি গভীর রাত পর্যন্ত অফিসে অবস্থান করে এক্টিভ থাকেন। যাতে করে গভীর রাতেও কোন সেবা গ্রহীতা সেবা নেওয়া থেকে বঞ্চিত না হয়। ফরিদ উদ্দিন শুধু তার প্রাতিষ্ঠানিক দায়ীত্ব নিয়ে পরে থাকেন নি। করোনার দুঃসময়ে অসহায় মানুষের বাড়ী বাড়ী গিয়ে পৌঁছে দিয়েছেন ত্রান সামগ্রী। যখন যেভাবে পেরেছেন ঠিক সেভাবেই সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাড়ানোর চেষ্টা করেছেন। বণ্যা কবলিত এলাকার মানুষের বাড়ী বাড়ী গিয়ে পৌঁছে দিয়েছেন মানবিক সাহায্য সহযোগীতা। তিনি এ থানায় প্রায় দুই বছরের কাছাকাছি সময় ধরে ওসি হিসেবে কর্মরত আছেন। আর এ অল্প সময়ের মধ্যেই তিনি সততা ও নিষ্ঠার সাথে জনসেবামূলক কার্যক্রম পরিচালনার মাধ্যমে উপজেলার মানুষ কাছে জনপ্রিয় হয়ে উঠেছেন।
সিরাজদিখান উপজেলার বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান, দলীয় নেতাকর্মী, সামাজিক সংগঠন, সুশীল সমাজ ও স্থানীয় জনসাধারণ ওসি ফরিদ উদ্দিনের সেবামূলক কার্যক্রমের সন্তুষ্টি প্রকাশ করে বলেন, তার মত একজন ওসি আমরা সিরাজদিখানে পেয়েছি এটা আমাদের সৌভাগ্য। তিনি এখান থেকে চলে গেলে এমন মনমানসিকতা ওসি এ থানায় আসে কিনা আমাদের জানা নেই!
সিরাজদিখান থানার ওসি ফরিদ উদ্দিনের সাথে আলাপকালে তিনি বলেন, জনগণের জান মাল রক্ষা এবং শান্তি শৃঙ্খলা বজায় রাখার কাজই পুলিশের। সেই সাথে বিভিন্ন সেবামূলক কাজ পুলিশকেই করতে হয়। তবে এসব কাজ যাতে সুন্দর ও সন্তোষজনক হয় সেদিকে আমি সবসময় লক্ষ্য রেখেছি। আমরা জনগণের আস্থা অর্জনে এবং জনগণকে তার কাঙ্খিত সেবা প্রাপ্তি নিশ্চিত করতে নিরলস কাজ করে যাচ্ছি। বিশেষ করে অত্র থানা এলাকার চিহ্নিত মাদক ব্যবসায়ীদের আইনের এনেছি এবং মাদক নির্মূলে বিশেষ অভিযান অব্যাহত রেখেছি। প্রাতিষ্ঠানিক বা অপ্রাতিষ্ঠানিক যখন যেভাবে পেরেছি সে ভাবাবেই অসহায় ও ভুক্তভোগী মানুষের পাশে থাকার সর্বোচ্চ চেষ্টা করেছি এবং ভবিষ্যতেও থাকবো। সাদাকে সাদা আর কালোকে কালোই বলেছি।সন্ত্রাস, জঙ্গিবাদ, বাল্যবিবাহ ও ইভটিজিংসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ড প্রতিরোধে সমাজের সর্বস্তরের জনগণের প্রতি পুলিশকে সহযোগিতা করার আহবান জানাচ্ছি। একটি সমাজকে সুস্থ্য ও সুন্দর বানাতে সকলের সম্মিলিত প্রচেষ্টা প্রয়োজন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ

টংগিবাড়ী উপজেলা ডিজিটাল সেন্টারে কম্পিউটার অফিস প্রোগ্রামে ভর্তি চলছে

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
Developed By: Bongshai IT