1. monirhossain12589@gmail.com : admin :
  2. nccnewsbd@gmail.com : ncc newsbd : ncc newsbd
মুন্সীগঞ্জে বাড়ির আঙ্গিনায় মালটা চাষে সাফল্য জেসমিন আক্তার জুই - এন‌সিসি নিউজ বিডি.কম
শনিবার, ১৬ জানুয়ারী ২০২১, ০৬:২৩ পূর্বাহ্ন
ব্রে‌কিং নিউজ
সিরাজদিখানে বন্ধন তরুন সংঘের আয়োজনে শীত বস্ত্র ও মাস্ক বিতরণ টংগিবাড়ীতে ফ্রি মেডিক্যাল ক্যাম্পেইন সিরাজদিখানে একতা সংসদ ক্লাব ঘর উদ্বোধন সিরাজদিখান (মুন্সীগঞ্জ) প্রতিনিধি: মুন্সীগঞ্জে ডিবির হাতে ৪০পিস ইয়াবাসহ ১জন গ্রেফতার সিরাজদিখানে বাড়ি দখলের চেষ্টা ও ঘর ভেঙ্গে দেওয়ার অভিযোগ সিরাজদিখানে প্রধানমন্ত্রীর ত্রান তহবিলের কম্বল বিতরণ মুন্সীগঞ্জে ডিবি পুলিশের বিশেষ অভিযানে ৮৫পিস ইয়াবাসহ ১জন আটক মুন্সীগঞ্জ ডিবি পুলিশের অভিযানে ৪টি চোরাই মোটরসাইকেল ও ২০পিস ইয়াবা সহ গ্রেফতার ৫ বাবা-মায়ের কাছে ফিরতে চায় শিশু সোলাইমান সিরাজদিখানে ইছাপুরা সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ে অনলাইন ভর্তি লটারী অনুষ্ঠিত সিরাজদিখানে সিএনজি ও পিকআপ ভ্যানের মুখোমুখী সংঘর্ষ, নিহত ১ সিরাজদখানে জমি সংক্রান্ত বিরোধে প্রতিপক্ষের হামলায় ৬০বছরের বৃদ্ধাসহ আহত ৩ মুন্সিগঞ্জের জনপ্রিয় দৈনিক রজতরেখা পত্রিকার বর্ষপুর্তি অনুষ্ঠিত বেত্কা ইউনিয়নে ইছামতী নদী ভাঙ্গন কবলিত এলাকাবাসীর মানববন্ধন দীর্ঘদিনের অসুস্থতায় নিঃস্ব একটি পরিবার, মানবিক সাহায্যের আবেদন

মুন্সীগঞ্জে বাড়ির আঙ্গিনায় মালটা চাষে সাফল্য জেসমিন আক্তার জুই

মুন্সীগঞ্জ প্রতি‌নি‌ধিঃ
  • প্রকাশিত: শনিবার, ৩ অক্টোবর, ২০২০
  • ১৪০ বার পড়া হয়েছে
মুন্সীগঞ্জ প্রতি‌নি‌ধিঃ
মুন্সীগঞ্জ সদর উপজেলা চর কেওয়ার খাসকান্দি গ্রামে জেসমিন আক্তার জুয়ের বাড়ির ৪০ শতাংশ জায়গায় চাষ হচ্ছে বিভিন্ন জাতের মালটা ও ফল ।
মাটির গুণাগুণ ঠিক থাকলে সমতল এলাকাতেও মালটা চাষ করে লাভবান হতে পারেন সাধারণ মানুষরা এমনটাই জানিয়েছেন খাসকান্দি গ্রামে জেসমিন আক্তার জুই , আরো বলেন শখের বসে কয়েক বছর আগে বাড়ির আঙ্গিনায় কয়েকটি ফলের গাছের চারা রোপন করি ।
আমরা বেশির ভাগ সময় ঢাকাতে থাকি । অন্যান্য ফল আবাদের তুলনায় মালটা চাষ লাভজনক এবং খরচও কম।
চারা রোপনের দেড় থেকে দুই বছরের মধ্যেই ফল পাওয়া যায়। এছাড়া কোনও প্রকার কীটনাশক, ফরমালিন বা পেস্টিসাইটের প্রয়োজন হয় না। বিদেশ থেকে আমদানি করা মালটার চেয়ে দেশে উৎপাদিত এই মালটার মিষ্টি কোন অংশে কম নয়, বরং বেশি স্বাদ দেশি মালটায়।
এ ছাড়াও আমাদের বাড়ি আঙ্গিনায় মালটা পাশাপাশি রয়েছে আম, জাম, কাঠাঁল, পেয়ারা, জলপাই, খেজুর, সহ বিভিন্ন ধরনের ফল ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ

টংগিবাড়ী উপজেলা ডিজিটাল সেন্টারে কম্পিউটার অফিস প্রোগ্রামে ভর্তি চলছে

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
Developed By Bongshai IT