1. monirhossain12589@gmail.com : admin :
  2. nccnewsbd@gmail.com : ncc newsbd : ncc newsbd
মোল্লাপাড়া ব্রিজ নির্মান হবে কবে?  - এন‌সিসি নিউজ বিডি.কম
মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ০৭:৪৩ অপরাহ্ন
ব্রে‌কিং নিউজ
সামাজিক সংগঠন বর্ণ ছাতার আর্থিক অনুদান প্রদান সিরাজদিখানে শ্রেষ্ঠ বিট অফিসার এওয়ার্ড পেলেন এসআই জুবায়ের মৃধা সিরাজদিখানে চোরাই অটোরিকশা ও ছিনতাইকারী চক্রের ২ সদস্য আটক মুন্সীগঞ্জে ৭৪টি গাছের চারা রোপণ করে প্রধানমন্ত্রীর জন্মদিন পালন মিরকাদিমে পৌর আওয়ামী লীগের উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মুন্সীগঞ্জে ডিবি পুলিশের অভিযানে ৫০ পিস ইয়াবাসহ ১ মাদক ব্যবসায়ী গ্রেফতার মুন্সীগঞ্জে ছাত্রলীগের প্রধানমন্ত্রীর জন্মদিন পালন সিরাজদিখান উপজেলা নবনিযুক্ত নির্বাহী কর্মকর্তার সাথে মতবিনিময় ও ফুলেল শুভেছা জেলা মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অভিযানে ১০ পিস ইয়াবাসহ মাদক কারবারি গ্রেফতার সিরাজদিখানে বিকল্প ধারা ও যুব ধারার আহবায়ক কমিটি গঠন

মোল্লাপাড়া ব্রিজ নির্মান হবে কবে? 

তোফাজ্জল হোসেন শিহাব :
  • প্রকাশিত: শনিবার, ১২ সেপ্টেম্বর, ২০২০
  • ৪৩ বার পড়া হয়েছে

তোফাজ্জল হোসেন শিহাব :

মুন্সীগঞ্জ সদর উপজেলার চর কিশোর গঞ্জ মোল্লাপাড়া গ্রাম। স্বাধীনতার ৪৯ বছর পেরিয়ে গেলেও মুন্সিগঞ্জ পৌরসভার চরকিশোরগঞ্জ মোল্লাপাড়া এলাকার ১০ হাজার মানুষের যাতায়াতের একমাত্র  ভরসা বাঁশ ও কাঠের পোল।

ধলেশ্বরীর শাখা কালীদাস নদীর ওপর সেতু নির্মাণের দাবি দীর্ঘদিনের হলেও আজও তা বাস্তবায়নের রূপ নেয় নি। বছরের পর বছর বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ সেতু নির্মাণের প্রতিশ্রুতি দিলেও কেউ প্রতিশ্রুতি রক্ষা করেননি। একের পর এক সরকার পরিবর্তন হলেও প্রথম শ্রেণির পৌরসভার বাসিন্দা হয়েও চরকিশোরগঞ্জ মোল্লাপাড়ার বাসিন্দাদের ভাগ্যের কোনো পরিবর্তন হয়নি।

বছরের পর বছর বিভিন্ন রাজনৈতিক দলের নির্বাচিত জনপ্রতিনিধিরা ধলেশ্বরীর শাখা নদীর ওপর সেতু নির্মাণের প্রতিশ্রুতি দিয়ে তা বাস্তবায়নের উদ্যোগ না নেওয়ায় ২০১৮  সালে জেলা প্রশাসক মহোদয়  পারাপারের সুবিধার্থে ব্যক্তিগত উদ্ধোগে একটি বাঁশের সাঁকো নির্মাণ করেছিলেন। এতে দুই বছর চরকিশোরগঞ্জ মোল্লাপাড়া সর্বস্তরের মানুষ ও ছাত্র/ ছাত্রীরা  সাঁকো ব্যবহার করে পারাপার হচ্ছেন। কিন্তু সম্প্রতি এই কাঠের পোলের বিভিন্ন স্থানে ভাঙ্গন ও  কাঠ ভেঙ্গে যাওয়ার চিত্র দেখা দিয়েছে বিভিন্ন জায়গা জুড়ে। যা ইতোমধ্যে মেরামত করা অত্যাবশ্যকীয়।  ২/৩ বছর অন্তর অন্তর কাঠের পোল মেরামত করে পারাপার হওয়া এটা কোন স্থায়ী সমাধান নয় বলে উল্লেখ করেন এলাকাবাসি। প্রশাসনের হস্তক্ষেপ কামনা করে স্থায়ী ব্রিজ নির্মানের জোরালো দাবি জানান চর কিশোরগঞ্জ এলাকাবাসী। বর্তমানে অস্থায়ী কাঠের পোলটি মেরামত ও সংস্কারের অভাবে যদি অকেজো হয়ে পড়ে  তাহলে এলাকাবাসীকে আবারও সেই নৌকায় করে শাখা নদী পারাপার হয়ে জীবনযাপন করতে হবে।  শিক্ষার্থীসহ নানা শ্রেণীপেশার মানুষদের যাতায়াত করতে দুর্ভোগের শিকার  পোহাতে হবে।

মুন্সীগঞ্জ পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডে অবস্থিত চরকিশোরগঞ্জ মোল্লাপাড়া এলাকা। চারদিক নদী বেষ্ঠিত চর কিশোরগঞ্জ মোল্লাপাড়া গ্রামে ১০ হাজার মানুষের বসবাস। এ এলাকায় একটি সরকারি প্রাথমিক বিদ্যালয় ও চারটি মসজিদ রয়েছে।

চরকিশোরগঞ্জ মোল্লাপাড়া এলাকার স্থানীয়বাসিন্দা  মিজানুর রহমান মির্জা,  গাজি মিয়া, আরিফ মিজি, আলমগির হোসাইন, নুরু মাদবর, রহম আলী,   মনির হোসেন মোল্লা তারা  জানান, ধলেশ্বরীর শাখা নদীর ওপর সেতু নির্মাণ করার দাবি দীর্ঘদিনের। বছরের পর বছর একাধিক সরকার পরিবর্তন হলেও চরকিশোরগঞ্জ মোল্লাপাড়া এলাকাবাসীর ভাগ্যের কোনো পরিবর্তন হচ্ছে না। বিভিন্ন সময়ে জনপ্রতিনিধিরা সেতু নির্মাণ করে দেওয়ার প্রতিশ্রুতি দিলেও আজও তা বাস্তবায়ন হয়নি।

মুন্সিগঞ্জ পৌরসভার প্যানেল মেয়র ও  ৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সুলতান বেপারী জানান, প্রায় ৪০০ ফুট লম্বা একটি সেতু নির্মাণ করা হলে এ এলাকার মানুষের দুর্ভোগ আর থাকবে না।  উপর মহলের প্রতি বিশেষ নজরদারি এবং প্রশাসনের হস্তক্ষেপ কামনা করে এলাকাবাসীর  দীর্ঘদিনের দাবি পুরনের  সর্বাত্নক চেষ্টা চালিয়ে যাবেন বলে তিনি জানান।  দীর্ঘদিন ধরে এলাকাবাসীর প্রধান দাবি এখনও আশ্বাসের মধ্যেই আটকা পড়ে আছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ

টংগিবাড়ী উপজেলা ডিজিটাল সেন্টারে কম্পিউটার অফিস প্রোগ্রামে ভর্তি চলছে

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
Developed By: Bongshai IT